যৌথ প্রযোজনার ফাঁদে ‘ইন্সপেক্টর নটি কে’ !!

680

কলকাতার জনপ্রিয় নায়ক জিতের দুই বাংলাতেই রয়েছে অসংখ্য ভক্ত। ‘বস টু’ এর পর এ বছর জিতের আর কোন সিনেমা মুক্তি না পাওয়াতে ভক্তরা বেশ গাল ফুলিয়ে ছিল। তবে খুশির খবর হলো জিত আর নুসরাত ফারিয়ার নতুন ছবি ইন্সপেক্টর নটি কে সরস্বতী পূজা উপলক্ষে ২০১৮ সালের জানুয়ারিতে দুই বাংলায় মুক্তি পাওয়ার কথা। তবে অলরেডি সারা জাগানো এই ছবিটি নিয়ে সমস্যা তৈরী হয়েছে। এরই মধ্যে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎ’স ফিল্ম ওয়ার্কসের ব্যানারে ৯০ ভাগ শুটিং শেষ হয়েছে ছবিটির। যৌথ প্রযোজনার নিয়মে ছবির বাকিটুকু হবে বাংলাদেশে। কিন্তু যৌথ প্রযোজনার নতুন নীতিমালা এবং প্রিভিউ কমিটি এখনো গঠিত না হওয়ার কারণে বাকি কাজ শেষ করা যাচ্ছে না। এর ফলে ছবিটির ভবিষ্যৎ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে।


প্রযোজনা প্রতিষ্ঠান দুটি বলছে, নতুন নীতিমালা গঠন ও প্রিভিউ কমিটি না থাকার কারণে বাংলাদেশে কাজটি শেষ করা যাচ্ছে না।


ছবির নায়িকা নুসরাত ফারিয়া ছবির কলকাতা অংশের প্রযোজক ও নায়ক জিতের বরাত দিয়ে বলেছেন, ‘চলতি মাসের মধ্যে যদি এসব সমস্যার সমাধান না হয়, তাহলে বাকি শুটিং কলকাতায় শেষ করা হবে। তখন আর এটি যৌথ প্রযোজনার ছবি থাকবে না।’
অর্থাৎ নানান জটিলতায় যদি বাংলাদেশে শুটিং করা না যায় তাহলে ইন্সপেক্টরটি নটি কে আর যৌথ প্রযোজনার ছবি থাকবে না। আর তাহলে এই ছবি কলকাতার পাশাপাশি একই সময়ে বাংলাদেশে মুক্তি পাবে না।