এক রাতেই হারিয়ে গেল নায়করাজের ‘লক্ষী কুঞ্জ’

350

বাংলাদেশে চোরের চুরি করার অনেক ঘটনাই আছে। বাইরের দেশ থেকে আগত অনেকেই এ দেশে এসে অনেক কিছু হারিয়েছেন শুধু এই চোরদের চুরির কারনে। এবার চোর চুরি করেছে বাড়ির নেমপ্লেট! তাও আবার নায়করাজ রাজ্জাকের বাড়ি।

এই কিংবদন্তি নায়কের ছোট ছেলে সম্রাট বলেন, ‘সকালবেলা (শনিবার) ঘুম থেকে উঠে দেখি নেমপ্লেটটি নেই। প্রথমে আশপাশে খুঁজে দেখি। এরপর না পেয়ে বুঝতে পারি যে এটা চোরের কাজ।’

সম্রাট আরো বলেন, ‘বোঝেন অবস্থা। একটু হলে তো বাড়ির গেট খুলে নিয়ে যেত।’

তবে ব্যাপারটি পুলিশে জানানো হয়েছে কিনা সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘না, তা প্রয়োজন মনে করিনি। সামান্য এ জিনিস নিয়ে জিডি করাটা শোভনীয় মনে করিনি। তবে নতুন করে আরেকটি বানাতে দিয়েছি। আজ (শনিবার) বিকেলের মধ্যেই সেটা লাগিয়ে দেব।’

সংগৃহীত।

রাজ্জাকের স্ত্রী খায়েরুন্নেসা লক্ষ্মীর নামানুসারে বাংলাদেশের স্বাধীনতার আগে গুলশান-১ এর ৩৬ নম্বর রোডে ৫ নম্বর বাড়িটি নির্মাণ করেন। সে থেকে জীবনে প্রতিটা ক্ষণ তিনি পরিবারের সাথে ‘লক্ষ্মী কুঞ্জ’-এ কাটিয়েছেন। আর বাড়িটিও এক নামে সারাদেশে পরিচিত।

২১ আগস্ট বিকেলে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন রাজ্জাক। ২৩ আগস্ট বনানী বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়। তবে কারো কারো মতে, কোনো ভক্ত এ কাজ করেছেন। এ অভিনেতার স্মারক হিসেবেও ‘লক্ষ্মী কুঞ্জ’র নেমপ্লেট বেশ মূল্যবান। তবে এই ঘটনার পর থেকে সিকিউরিটির ব্যাপারটি আরো জোরদার করা উচিত বলে মনে করছেন অনেকে।