তৃতীয় ছবিতে চুক্তিবদ্ধ হলেন অপু-বাপ্পী! StarGolpo.com

357
ছবি সংগৃহীত

ইতিমধ্যে বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস ও নায়ক বাপ্পী। কিছুদিন আগে শোনা যায় কানাগলি নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এ জুটি। তারও আগে ঘোষণা আসে দেবসাশীষ বিশ্বাস এর পরিচালনায় শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস। এবার জানা গেলো বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করছেন রবিন খান। ছবির নাম ‘জানবাজ’। এর আগে এই জুটি আরো দুটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন।

‘জানবাজ’ ছবির চিত্রনাট্য নিয়ে ভিন্ন এক আয়োজন সাজিয়ে বসেছিলেন পরিচালক। ১৬ মার্চ ছবির কলাকুশলীদের নিয়ে প্রিয়াংকা শুটিং হাউজে সবাইকে স্ক্রিপ্ট শোনানো হয়। কলাকুশলীদের নিয়ে এমন আয়োজন করে স্ক্রিপ্ট শোনানোর ঐতিহ্য অনেক আগেই হারিয়ে গেছে। একসময় ঢাকাই ছবিতে এ সংস্কৃতি চালু ছিল। শুধু চলচ্চিত্রের ক্ষেত্রেই নয়, নাটক পাড়ায়ও এমনটি দেখা যেত। এখন সেটি নেই। পুরোনো সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন করেছেন বলে জানালেন পরিচালক।

পরিচালক রবিন খান বলেন ‘অনেকেই বলে থাকেন এখনকার শিল্পীরা সিনেমার চিত্রনাট্য তেমন দেখেন না। একটা সময় ছিল তখন দিনের পর দিন ছবির চিত্রনাট্য নিয়েই আলোচনা করতেন তারা। সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন করেছিলাম। সবাই আনন্দ আর আড্ডার মধ্য দিয়ে ছবির গল্প নিয়ে আলোচনা করছে। পরে খাসি জবাই দিয়ে আমরা খাওয়া-দাওয়া করেছি।’

ছবির নায়ক বাপ্পী চৌধুরী বলেন, ‌‘ছবির স্ক্রিপ্ট শোনানো নিয়ে এমন আয়োজন খুব একটা দেখা যায় না এখন। রবিন ভাই এমন একটি আয়োজন করে সকল আর্টিস্টদের স্ক্রিপ্ট শোনানোর ব্যবস্থা করেছেন। এই জন্য তাকে ধন্যবাদ। আশা করি বিষয়টি থেকে অন্যরাও শিখবে। কারণ গল্পই হচ্ছে ছবির প্রাণ। প্রাণ নিয়ে এমন আয়োজন সত্যিই অনেক ভালো উদ্যোগ।’ ছবিতে আরো অভিনয় করবেন গাজী রাকায়েত, সুজাতা, সুচরিতা, মিশা সওদাগর, মারুফ, সাদেক বাচ্চু, সুব্রত প্রমুখ। তারা প্রায় সকলেই উপস্থিত ছিলেন গতকালের চিত্রনাট্য শোনানোর আয়োজনে।